April 29, 2024, 3:58 pm

বগুড়ায় ৮ নারী ইউএনও’র নারী দিবস পালন

ষ্টাফ রিপোর্টার: বগুড়া জেলায় কর্মরত ৮ জন নারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। রবিবার বিকেলে বগুড়া জেলা প্রশাসক সভা কক্ষে মাসিক আইনশৃঙ্খলা সভা শেষে কেক কেটে দিবসটি উদযাপন করে কর্মরত ৮ জন নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় জেলা প্রশাসনের নারী কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড ও সাধারণ মানুষের সেবা নিশ্চিতে বগুড়ায় প্রশংসনীয় ভূমিকায় কাজ করেছে ৮ উপজেলার নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা। নারীদের অংশগ্রহণ ছাড়া কখনোই একটি জাতির দৃশ্যমান উন্নয়ন সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারী ক্ষমতায়নের এক অনন্য ইতিবাচক নজির স্থাপন হয়েছে। পুরুষের পাশাপাশি দেশের সর্বত্রই নারীরা সমদক্ষতা ও যোগ্যতা নিয়ে প্রশংসনীয়ভাবে কাজ করে যাচ্ছেন। দেশের সরকারি-বেসরকারি বিভিন্ন সেক্টরে কর্মরত নারী কর্মকর্তাদের ভূমিকা অপরিসীম ও প্রশংসার দাবিদার।

তিনি আরও জানান, বগুড়ার ৮টি উপজেলায় নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়াও জেলা প্রশাসনে রয়েছে দুইজন নারী অতিরিক্ত জেলা প্রশাসক। যাদের একজন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন ও অপরজন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফসানা ইয়াসমিন। নারী-পুরুষ ভেদাভেদ ভুলে এভাবেই দেশকে এগিয়ে নিয়ে যেতে সমাজের সকল স্তরের মানুষকেই আহ্বান জানান তিনি।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন জানান, নারী কর্মকর্তা হিসেবে কাজ করতে গিয়ে সারাবছর প্রতিমূহুর্তে তাদের অনুপ্রেরণা ও সাহস যোগান জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন ও আফসানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজ, কাহালু উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা আফরোজ, শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিদা আক্তার, সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আফসার সায়মা, দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি, গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD